প্রবাসে সময় কাতার প্রবাসী ওমর ফারুকের মরদেহ দেশের পথে

১৭-০১-২০২০, ২৩:০৫

কাতার প্রতিনিধি

fb tw
কাতার প্রবাসী ওমর ফারুকের মরদেহ দেশের পথে
কাতারে কর্মরত অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাওয়া ওমর ফারুক (৫০) নামে এক বাংলাদেশি প্রবাসীর মৃতদেহ শুক্রবার (১৭ জানুয়ারি) রাতে বাংলাদেশ বিমানে আনা হবে। সে কাতারে কর্মরত অবস্থায় গত ৩০ ডিসেম্বর মারা যায়। মৃত ওমর ফারুকের বৈধ কাগজপত্র না থাকায় তার মৃতদেহ দেশে ফিরিয়ে আনতে জটিলতা তৈরি হয়।
তিন বছর আগে মৃত ওমর ফারুক যখন কাতার আসেন কাতার মেডিকেল কর্পোরেশন তাকে আনফিট ঘোষণা করেন, তিনি দেশে ফিরে না গিয়ে কাতারে দীর্ঘদিন যাবত অবৈধভাবে বসবাস করছিলেন।
তিনি কাতার আসার আগে প্রবাস জীবনে ২৫ বছর ওমানেও কাটিয়েছেন। তিনি কাতার আল শাহনিয়াতে একটি বিল্ডিং কন্সট্রাকশন কোম্পানির কাজ করতেন। 
গত ৩০ ডিসেম্বর কর্মরত অবস্থায় বুকে ব্যথা অনুভব করলে দ্রুত স্থানীয় হাপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 
মরদেহ স্থানীয় দোহা হামাদ হাসপাতালের হিমঘরে রাখা হয়েছিল এতদিন।
ওমর ফারুকের বাড়ি চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলার মুছাপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডে আব্দুল মালেক সুকানীর বাড়ী। বাবা মরহুম গোলাপ রহমান।
কাতার বাংলাদেশ দূতাবাস ও কাতার বাংলাদেশ কমিউনিটি, সন্দ্বীপ সমিতি কাতারে উদ্যোগে সকল জটিলতা কাটিয়ে কাতার পুলিশের কাছ থেকে ক্লিয়ারেন্স নিয়ে বাংলাদেশ বিমানের ফ্রি টিকেটে শুক্রবার (১৭ জানুয়ারি) রাতে মৃতদেহ বাংলাদেশ বিমান যোগে চট্টগ্রাম নেয়া হবে।
মরদেহ দেশে নিয়ে যাওয়া আগে স্থানীয় সময় (১৭ জানুয়ারি) বিকেলে দোহা হামাদ হাসপাতালে মৃত ওমর ফারুকের জানাজা অনুষ্ঠিত হয়, জানাজায় অংশ নেন কাতার বাংলাদেশ কমিউনিটি ও কাতার সন্দ্বীপ সমিতির নেতারা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop