আন্তর্জাতিক সময়গুজরাট-দিল্লিতে আইএসের বড় হামলার ছক

১৪-০১-২০২০, ১৭:৫৭

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
গুজরাট-দিল্লিতে আইএসের বড় হামলার ছক
বড় ধরণের নাশকতার ছক কষেছে পাকিস্তানি গুপ্তচর সংস্থা আইএসআই। প্রজাতন্ত্র দিবস (২৬ জানুয়ারি) গুজরাটে এবং দিল্লিতে একযোগে জঙ্গি হামলার তথ্য পেয়েছে দিল্লি পুলিশ। ৬ জন জঙ্গি যারা তামিলনাড়ুতে ঘাঁটি গেড়েছিল তারা ফের নেপালে চলে গিয়েছে। সেখান থেকে ফের ভারতে ঢুকবে বলে সূত্রের খবর। জানা গেছে, তারা আইএস জঙ্গি।
 
দিল্লি পুলিশ ৯ ডিসেম্বর তিনজন জঙ্গিকে গ্রেপ্তার করেছিল। তাদের জেরা করে কিছুদিন বাদেই গুজরাট থেকে চারজন জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। তারপর সবাইকে একসঙ্গে জেরা করে জানা যায় তাদের সঙ্গে আরও দু’‌জন জঙ্গি ছিল। যাদের এখনও হদিস মেলেনি।
সেখান থেকেই জানা যায় আইএসআই এই জঙ্গি পাঠাচ্ছে ২৬ জানুয়ারি দেশের দুটি গুরুত্বপূর্ণ শহরে হামলা চালানোর জন্য। বাস্তির আইজি আশুতোষ কুমার এই তথ্য স্বীকার করেছেন।
তিনি জানিয়েছেন, 'দু’‌জন জঙ্গি দেশে ঢুকেছে। তারা এখন উত্তরপ্রদেশে রয়েছে বলে খবর পাওয়া গেছে। এই দু’‌জন জঙ্গির নাম খাজা মইনুদ্দিন এবং আবদুল সামাদ। তাদের শেষবার দেখা গিয়েছিল পশ্চিমবঙ্গের শিলিগুড়িতে। পাক গুপ্তচর সংস্থা চাইছে আইএস জঙ্গিদের দিয়ে হামলা করালে তাদের ঘাড়ে দোষ পড়বে না। আইএস জঙ্গি সংগঠনের ঘাড়েই পড়বে। ১০ জানুয়ারি তিনজন আইএস জঙ্গি জেরায় স্বীকার করেছিল দিল্লি পুলিশ ও সেনাবাহিনীর নিয়োগ ক্যাম্পে হামলা চালানোর নির্দেশ ছিল তাদের কাছে।'

আরও পড়ুন

ফেসবুক তৈরি করাটাই ছিল ‘ভয়ংকর ভুল’: জাকারবার্গধর্ষণ থেকে বাঁচতে তিনতলা থেকে ঝাঁপ দিয়েছিলেন গোবিন্দের ভাগনীএকদিনেই ২৯ কোটি টাকা আয় করলো আল্লু অর্জুনের ছবি
সময় সংবাদের লেখক হতে পারেন আপনিও। আপনার আশপাশে ঘটে যাওয়া যেকোনো ঘটনা, ভ্রমণ অভিজ্ঞতা, ক্যাম্পাসের খবর, তথ্যপ্রযুক্তি, বিনোদন, শিল্প-সংস্কৃতি ইত্যাদি বিষয়ে লেখা পাঠান: somoytvweb@gmail.com ই-মেইলে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop