আন্তর্জাতিক সময়তুষার চাপায় ভারতের ৩ সেনাসহ নিহত ৮

১৪-০১-২০২০, ১৪:৩২

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
তুষার চাপায় ভারতের ৩ সেনাসহ নিহত ৮
ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের কুপওয়ারা ও গ্যান্ডারবাল জেলায় তুষারধসে দেশটির তিন সেনাসদস্যসহ অন্তত ৮ জন নিহত হয়েছেন। তুষারের নিচে চাপা পড়ে এক সেনাসদস্য আহত হয়েছেন; নিখোঁজ রয়েছেন একজন।
সোমবার (১৩ জানুয়ারি) কুপওয়ারা, গ্যান্ডারবালসহ উত্তর কাশ্মীরের বিভিন্ন প্রান্তে একাধিক তুষারধসের ঘটনা ঘটে।
ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, কুপওয়ারা জেলার মাচিল সেক্টরে সেনাবাহিনীর একটি চৌকিতে তুষারধস হয়েছে। এতে তিন সেনাসদস্য নিহত ও একজন আহত হয়েছেন। সেনা চৌকিতে তুষারধসের এ ঘটনা ঘটে সোমবার স্থানীয় সময় দুপুর ১টার দিকে।
একই দিনে কাশ্মীরের গ্যান্ডারবাল জেলার সনমার্গে তুষারধসের কবলে পড়ে অন্তত পাঁচ বেসামরিক নাগরিকের প্রাণহানি ঘটেছে। স্থানীয় কর্মকর্তারা বলেছেন, রাতভর উদ্ধার অভিযান পরিচালনা করে তুষারের নিচ থেকে পাঁচজনের মরদেহ ও চারজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে।
এনডিটিভি বলছে, গত ৪৮ ঘণ্টায় উত্তর কাশ্মীরের বিভিন্ন এলাকায় ভারী তুষারপাতের কারণে একাধিক তুষারধসের ঘটনা ঘটেছে। তুষারধসের ঘটনায় চাপা পড়া বেশ কয়েকজন সেনাসদস্যকে উদ্ধার করা হয়েছে।
দেশটির কর্মকর্তারা বলেছেন, সোমবার কাশ্মীরের বারামুল্লা জেলায়ও তুষারধসের কারণে তুষারের স্তূপের নিচে দুই কিশোরী চাপা পড়েছিলেন। পরে তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

আরও পড়ুন

ফেসবুক তৈরি করাটাই ছিল ‘ভয়ংকর ভুল’: জাকারবার্গধর্ষণ থেকে বাঁচতে তিনতলা থেকে ঝাঁপ দিয়েছিলেন গোবিন্দের ভাগনীএকদিনেই ২৯ কোটি টাকা আয় করলো আল্লু অর্জুনের ছবি
সময় সংবাদের লেখক হতে পারেন আপনিও। আপনার আশপাশে ঘটে যাওয়া যেকোনো ঘটনা, ভ্রমণ অভিজ্ঞতা, ক্যাম্পাসের খবর, তথ্যপ্রযুক্তি, বিনোদন, শিল্প-সংস্কৃতি ইত্যাদি বিষয়ে লেখা পাঠান: somoytvweb@gmail.com ই-মেইলে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop