বাণিজ্য মেলা বাণিজ্য মেলার টিকিটের দাম বাড়ছে

২৬-১২-২০১৯, ১০:৪৫

কামরুল হাসান সবুজ

fb tw
বাণিজ্য মেলার টিকিটের দাম বাড়ছে
শেষের দিকে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার প্রস্তুতির কাজ। উদ্বোধনের দিন ঘনিয়ে আসার সঙ্গে কাজের চাপ বাড়ছে বলে জানালেন শ্রমিকরা। আর অবকাঠামো নির্মাণের দায়িত্বে থাকা গণপূর্ত অধিদপ্তর বলছে, ইতোমধ্যে শেষ হয়েছে স্টল-প্যাভিলিয়ন নির্মাণসহ মেলা প্রাঙ্গণের ৮০ থেকে ৮৫ ভাগ কাজ। এবার ১০ টাকা বাড়ানো হয়েছে মেলায় প্রবেশের টিকিটের মূল্য। কমানো হয়েছে স্টল-প্যাভিলিয়নের সংখ্যা।
দুই পাশে স্মৃতিসৌধের আদল, তার ওপর দেশের উন্নয়নের অগ্রগতির প্রতিচ্ছবি পদ্মাসেতুর স্প্যান বসিয়ে নির্মাণ করা হচ্ছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৫তম আসরের মূল প্রবেশপথ। হাতে সময় কম, তাই মেলা প্রাঙ্গণে বেশ তোড়জোড়ে চলছে কাজ। ব্যস্ত শ্রমিকরা বলছেন, নির্ধারিত সময়ে কাজ শেষ করতে হবে।
আয়োজক প্রতিষ্ঠান ইপিবির তথ্য, গেলবারের চেয়ে ১০০টি কমিয়ে এবার মেলায় মোট স্টল-প্যাভিলিয়ন করা হচ্ছে ৪৫০টি। যার মধ্যে দেশি-বিদেশি ও সংরক্ষিতসহ নানা ক্যাটাগরির প্যাভিলিয়নের সংখ্যা প্রায় আড়াইশ’, ফুড স্টল ৩৫টি ও ২টি রেস্টুরেন্ট ছাড়াও থাকবে বিভিন্ন ব্যাংকের এটিএম বুথ। দৃষ্টি নন্দন অনেক প্যাভিলিয়নে ফুটিয়ে তোলা হচ্ছে বিশেষ বিশেষ থিম। তবে এখনও বেশ পিছিয়ে বিদেশি প্যাভিলিয়নের নির্মাণ কাজ।
এবারের আসরে অংশ নিচ্ছে চীন, ভিয়েতনাম, যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুরসহ ২৩টি দেশ। বঙ্গবন্ধু প্যাভিলয়নের সামনে থাকবে জাতির জনকের প্রতিকৃতি ও গ্লাস টাওয়ার। থাকছে মা ও শিশু কেন্দ্র, ফোয়ারা, শিশু পার্ক, ইকো পার্কসহ বিনোদনের নানা ব্যবস্থা।
রাজধানীর আগারগাঁওয়ে মেলার উদ্বোধন হবে ১ জানুয়ারি। অনলাইনেও পাওয়া যাবে প্রবেশ টিকিট।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop