ভ্রমণ সিলেটের আকর্ষণীয় ৫ পর্যটন কেন্দ্র

১৭-১২-২০১৯, ০৮:২৯

সময় সংবাদ

fb tw
সিলেটের আকর্ষণীয় ৫ পর্যটন কেন্দ্র
ঘুরতে যাবেন? কিন্তু জায়গাটা একটু প্রশান্তিময়, নিরিবিলি, চারদিকে সবুজের সমারোহ থাকলে ভালো হয়। তাহলে ঘুরে আসতে পারেন সিলেট থেকে। যেখানে রয়েছে বিভিন্ন পাহাড়, চা বাগানসহ বেশ কয়েকটি পর্যটন কেন্দ্র। চলুন জেনে নেই সিলেট ও এর আশপাশের শীর্ষ ৫টি পর্যটন কেন্দ্র সম্পর্কে।  
জাফলং : কর্মব্যস্ত জীবনে একটু অবসর পেলেই ঘুরে আসতে পারেন পাথরের স্বর্গ খ্যাত সিলেটের জাফলংকে। সেখানে সীমান্ত অতিক্রম না করেই প্রতিবেশী দেশ ভারতে যাওয়ার রোমাঞ্চ অনুভব করতে পারবেন।
রাতারগুল : রাতারগুল সোয়াম্প ফরেস্ট বাংলাদেশের একমাত্র মিঠাপানির জলাবন এবং বন্যপ্রাণী অভয়ারণ্য। এটি সিলেটের গোয়াইনঘাটে অবস্থিত। চিরসবুজ এই বন বর্ষাকালে ২০ থেকে ৩০ ফুট পানির নিচে নিমজ্জিত থাকলেও, বাকি সারা বছর পানির উচ্চতা থাকে ১০ ফুটের মতো।
stay home stay safe
বিছানাকান্দি : নৌকা ভ্রমণের জন্য অন্যতম স্থান। বিছানাকান্দি আপনাকে এনে দিতে পারে অন্যরকম আত্মতৃপ্তি। খাসিয়া পর্বতের বিভিন্ন স্তর এসে এক বিন্দুতে মিলিত হয়েছে এখানে। খাসিয়া পর্বত থেকে নেমে আসা ঝর্ণা এখানে একটি হ্রদের সৃষ্টি করেছে যা পরবর্তীতে গিয়ে মিশে গিয়েছে পিয়াইন নদীর সাথে।

লালাখাল : ভারতের চেরাপুঞ্জির ঠিক নিচেই লালাখালের অবস্থান। চেরাপুঞ্জি পাহাড় থেকে উৎপন্ন এই নদী বাংলাদেশের মধ্য দিয়ে প্রবাহিত হয়। নীল পানির এই লালাখালের পাশ দিয়েই প্রভাবিত হয়েছে সারি গোয়াইন নদী।