খেলার সময় প্রভাবশালী ক্লাবের কর্মকাণ্ডে মুখ থুবড়ে পড়েছে ময়মনসিংহ জেলা ক্রিকেট লীগ

০৪-১২-২০১৯, ১৪:৩১

হারুনুর রশিদ

fb tw
ক্রিকেট লীগ বন্ধ, ক্রীড়া সংস্থায় নির্বাচন না হওয়াসহ নানা কারণে স্থবির হয়ে পড়েছে ময়মনসিংহের ক্রিকেট। বিসিবির আয়োজনে বয়সভিত্তিক ক্রিকেট টুর্নামেন্টগুলো হলেও প্রিমিয়ার লীগ, প্রথম ও দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগ মাঠে গড়ায় না প্রায় তিন বছর ধরে। লীগ বন্ধ থাকায় খেলোয়াড়দের মাঝে নেমে এসেছে চরম হতাশা। 
ক্রিকেট সংগঠকরা বলছেন, র্দীঘদিন ধরে জেলা ক্রীড়া সংস্থায় নির্বাচিত কমিটি না থাকা এবং কয়েকটি প্রভাবশালী ক্লাবের অনৈতিক কর্মকাণ্ডে মুখ থুবড়ে পড়েছে জেলার ক্রিকেট। তবে জেলা ক্রীড়া সংস্থা ও ক্রিকেট কমিটির কর্মকর্তারা বলছেন, ক্রিকেট লীগ বন্ধের সঙ্গে জড়িতদের শনাক্ত করে শাস্তির আওতায় এনে আগামী জানুয়ারিতে লীগ শুরু করতে কাজ চলছে। পাশাপাশি শিগগিরই দেয়া হবে জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন। 
২০১৭-১৮ ক্রিকেট মৌসুমে ময়মনসিংহের প্রিমিয়ার ক্রিকেট লীগে পণ্ডিতপাড়া এসি ও রেলিগেশনের ঝুঁকিতে থাকা শহীদ স্মৃতি ক্রীড়া চক্রের ম্যাচ চলাকালীন পাতানো খেলার অভিযোগে রেলিগেশনের ঝুঁকিতে থাকা অপর দল রেঁনেসা কাবের কিছু সমর্থক খেলার স্কোরবোর্ড নিয়ে যায়। এ নিয়ে গোলযোগের কারণে লীগ স্থগিত হয়ে যায়। এরপর থেকে আর প্রিমিয়ার লীগ, প্রথম ও দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগ মাঠে গড়ায়নি এখনো। ক্রিকেট লীগ বন্ধ হয়ে যাওয়ায় হতাশা নেমে এসেছে স্থানীয় ক্রিকেটারদের মাঝে। বছরের পর বছর প্র্যাকটিস করে গেলেও নিজেদের যোগ্যতা প্রমাণের সুযোগ পাচ্ছেন না তারা। এ নিয়ে দারুণ ক্ষুব্ধ ক্রিকেটাররা। 
ক্রিকেট সংগঠকরা বলছেন, র্দীঘদিন ধরে জেলা ক্রীড়া সংস্থায় নির্বাচিত কমিটি না থাকা এবং পাতানো ম্যাচসহ কয়েকটি প্রভাবশালী কাবের অনৈতিক কর্মকাণ্ডের কারণে মুখ থুবড়ে পড়েছে জেলার ক্রিকেট।
 
ময়মনসিংহ ক্রিকেট একাডেমির কোচ হাবিবুর রহমান অলক বলেন, আমাদের এখানে কমিটি নেই। এ কারণে প্রশাসনের লোকরা খেলা চালাতে পারছে না।
তবে জেলা ক্রীড়া সংস্থা ও ক্রিকেট কমিটির কর্মকর্তারা বলছেন, ম্যাচ পাতানোসহ যাদের কারণে ক্রিকেট লীগ বন্ধ হয়েছিল তাদের শনাক্ত করে শাস্তির আওতায় এনে জানুয়ারিতে লীগ শুরু করতে কাজ চলছে। পাশাপাশি শিগগিরই দেয়া হবে জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন।
ময়মনসিংহের জেলা প্রশাসক এবং সভাপতি মো. মিজানুর রহমান বলেন, বন্ধ থাকা যে ক্রিকেট লীগ সেটা চালু করার জন্য আমরা একটা টিম গঠন করেছি। যাতে এ বছরের লীগটা চালু করা যায় সে জন্য আমরা উদ্যেগ গ্রহণ করেছি।
সর্বশেষ অনুষ্ঠিত ক্রিকেট লীগে ২য় বিভাগে ৭৬টি, ১ম বিভাগে ১৩টি ও প্রিমিয়ার লীগে ১১টি দল অংশ নিয়েছিল।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop