মহানগর সময় চট্টগ্রামে ৮১ ডেঙ্গু রোগীর ৭৯ জনই এসেছে ঢাকা থেকে

২৯-০৭-২০১৯, ১৫:৩০

কমল দে

fb tw
চট্টগ্রামে ৮১ ডেঙ্গু রোগীর ৭৯ জনই এসেছে ঢাকা থেকে
রাজধানী ঢাকা থেকে আসা ডেঙ্গু রোগীরাই ভাবিয়ে তুলেছে চট্টগ্রামের চিকিৎসকসহ  প্রশাসনকে। এখন পর্যন্ত চট্টগ্রামে সন্ধান পাওয়া ৮১ জন ডেঙ্গু রোগীর ৭৯ জনই এসেছে ঢাকা থেকে। এদিকে ডেঙ্গু মোকাবেলায় স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ১শ শয্যার হাসপাতাল প্রস্তুত রাখার পাশাপাশি প্রায় চার হাজার পরিচ্ছন্ন কর্মীর ছুটি অনির্দিষ্টকালের জন্য বাতিল করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন।
স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী ২০১৮ সালে চট্টগ্রামে ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীর সংখ্যা ছিলো ১শ ৭৭ জন। আর চলতি বছরের প্রথম ছয় মাসে মাত্র ৫ জন ডেঙ্গু রোগী ছিলো। কিন্তু রাজধানী ঢাকায় ডেঙ্গু রোগ ছড়িয়ে পড়ার পর চট্টগ্রামে’ও রোগী সংখ্যা বেড়ে চলেছে। বিশেষ করে রোববার রাত পর্যন্ত চট্টগ্রামে ৮১ জন ডেঙ্গু রোগীর সন্ধান পেয়েছে স্বাস্থ্য বিভাগ
ডেঙ্গুর বিস্তার রোধে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সব ধরণের ছুটি বাতিল করা হয়েছে। সে সাথে সোমবার সকাল থেকে নগরীর বিভিন্ন স্থানে মশক নিধন কার্যক্রমও শুরু করেছে।
এদিকে ডেঙ্গু প্রতিরোধ জনসচেতনতা গড়ে তুলতে নানা ধরণের কর্মসূচী শুরু করেছে জেলা প্রশাসন। এরই অংশ হিসাবে স্কুল-কলেজের শিক্ষার্থীদের উপস্থিতিতে আয়োজন করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রার। সার্কিট হাউজ থেকে শুরু হয়ে শোভাযাত্রাটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop