মহানগর সময় বড় ধরনের বন্যার আশঙ্কা সিলেটে

১৪-০৭-২০১৯, ১৩:৪৭

আবদুল আহাদ

fb tw
টানা বৃষ্টিপাত আর ভারত থেকে নেমে আসা ঢলের পানিতে উত্তাল সিলেটের সুরমা, কুশিয়ারা, সারি, লোভাছড়াসহ সবগুলো নদী। ভাঙছে নদীর পাড়। এতে জেলার সবগুলো উপজেলায় দেখা দিয়েছে বন্যা। শহরেও ঢুকে পড়েছে পানি। বড় ধরনের বন্যার আশঙ্কা করা হচ্ছে সিলেটে।
ঢল আর বৃষ্টিতে হু হু করে বাড়ছে পানি, একের পর এক ডুবছে লোকালয়। গ্রামের পর এখন শহরেও মানুষ পানিবন্দী। তারা বলছেন, কমিশনার বা মেয়র তাদের খোঁজ নেননি। উপশহরের ড্রেনেজ ব্যবস্থা এতো খারাপ যে পানি নামতে পারে না।
শুক্রবার (১২ জুলাই) রাত থেকে সিলেটের উপশহর, তের রতন, মাছিমপুর, কালিঘাট, যতরপুরসহ নিম্নাঞ্চল তলিয়ে যায়। বাসা ছেড়ে চলে গেছেন নীচতলার বাসিন্দারা। বন্ধ হয়ে গেছে উপশহরের শাহজালাল আদর্শ বালিকা বিদ্যালয়সহ বেশ কয়েকটি স্কুল।
শুরুতে সিলেটের জৈন্তাপুর, গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকা পানিতে তলিয়ে যায়। এখন জেলার সবগুলো উপজেলার নিম্নাঞ্চল পানিতে ডুবে গেছে। এতে দুর্ভোগের সঙ্গে বাড়ছে আতংক।
পানি টানতে না পারায় নতুন করে দেখা দিয়েছে নদী ভাঙন। জকিগঞ্জ, বিয়ানীবাজার ও গোলাপগঞ্জের একাধিক স্থানে সুরমা ও কুশিয়ারার পাড় ভেঙে নদী তীরবর্তী এলাকায় বন্যা ভয়াবহ রূপ নিয়েছে।
বন্যা আক্রান্ত এলাকাগুলোতে এখনো পর্যন্ত ৫০ মেট্রিক টন চাল বিতরণ করেছে জেলা প্রশাসন। বিতরণ করা হচ্ছে শুকনো খাবার। প্রয়োজন হলে আরো বেশি বরাদ্দ দেয়া হবে ক্ষতিগ্রস্ত এলাকায় এমনটাই জানিয়েছেন সিলেটের জেলা প্রশাসক। 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop