বিশ্বকাপ গ্যালারি ক্রিকেটকে বিদায় জানালেন যারা

৩১-০৩-২০১৫, ০১:০৪

ভ্রমণ সময় ডেস্ক

fb tw
10
১১তম আইসিসি বিশ্বকাপের পর্দা নেমেছে অস্ট্রেলিয়ার মেলবোর্নে। এবারের আসরে যেমনি ক্রিকেট বিশ্ব পেয়েছে নতুন নতুন তারকা, তেমনি বিদায় জানিয়েছে কিংবদন্তী ক্রিকেটারদেরও। এবার থাকছে বিশ্বকাপের এবারের আসর থেকে ক্রিকেটকে বিদায় জানানো ক্রিকেটারদের কথা।
বিশ্ব মঞ্চে অনেক ক্রিকেটার যেমন উঠে এসেছে। ঠিক তেমনি অনেক তারা খসে পড়েছে এবারের আসর থেকে। যার মধ্যে প্রথমেই আসছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক মাইকেল ক্লার্ক। বিশ্বকাপের আগে, চোটের কারণে যার বিশ্বকাপে খেলা নিয়েই সংশয় ছিলো। তবে, ইনজুরি দাবিয়ে রাখতে পারেনি ক্লার্কে ইতিহাস গড়া। দলকে ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়ে, অজিদের রেকর্ড ৫ম বারের মতো বিশ্বকাপ ট্রফি এনে দিয়েছেন তিনি। আর রঙ্গিন পোশাকের বিদায়টাও ক্লার্কের জন্য হয়ে থাকলো স্মরণীয় এক অধ্যায়। তার ডেপুটি ব্রেড হ্যাডিনও আনুষ্ঠানিক ভাবে বিদায় জানিয়েছেন ওয়ানডে ক্রিকেটকে।
ফাইনালের মঞ্চে ক্লার্কের বিদায় সার্থক হলেও, হয়নি নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টোরির। আসরে ১৫ উইকেট শিকার করে দলকে রানার্সআপ করতে রাখেন অন্যতম ভূমিকা। তবে, আনুষ্ঠানিক ঘোষণা না আসলেও, জানা গেছে বিশ্বকাপের পর আর ওয়ানডে খেলবে না ড্যানিয়েল।
ওয়ানডে আর খেলবে না বিশ্বকাপের আগে এমন ঘোষণা দিয়েছিলেন শ্রীলংকান দুই গ্রেট সাঙ্গাকারা ও জয়াবর্ধনে। বিদায় লগ্নে অসাধারণ খেলেছেন সাঙ্গা। বিশ্বকাপ রেকর্ড ব্যাক টু ব্যাক ৪ সেঞ্চুরি করে, মাত্র ৭ ম্যাচে ৫৪১ রান করে হয়েছেন আসরের ২য় সর্বোচ্চ রান সংগ্রহক। তবে, এই ব্যাটিং সিনিয়াসের বিদায়টা মেনে নিতে পারেননি ক্রিকেট প্রেমীরা। সাঙ্গা বীরদাপটে বিদায় নিলেও, বন্ধু জয়াবর্ধনের বিদায়টা হয়েছে নীরবে।
এছাড়াও, পাকিস্তানের বুম বুম আফ্রিদি বিদায় নিচ্ছেন আক্ষেপকে সঙ্গী করে। আর ৫ উইকেট হলেই প্রথম অলরাউন্ডার হিসেবে ৮ হাজার রানের সাথে শিকার হতো চার'শ উইকেট। আক্ষেপ থাকবে অধিনায়ক মিসবাহরও। কারণ, দারুণ ব্যাটিং করা মিসবাহ কোন সেঞ্চুরি করেননি রঙ্গিন পোষাকে। এছাড়াও, বিদায় নিতে যাচ্ছেন অভিজ্ঞ ইউনুস খানও।
আর ছোট দলে বড় তারকার মতো বিদায়ের মিছিলে আছেন জিম্বাবুয়ের ব্রেন্ডন টেইলর। আসরে দুটি সেঞ্চুরি ছাড়াও করেছেন ৪৩৩ রান।
ক্রিকেট থেকে সেরারা বিদায় নিলেও, বিশ্ব ক্রিকেট ইতিহাসে তাদের কীর্তি রয়ে যাবে। তবে আক্ষেপ একটাই, এই সেরাদের ক্রিকেট ঝলক আর কখনো দেখবেনা ক্রিকেট দুনিয়া।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop