বিশ্বকাপ গ্যালারি বিশ্বকাপে ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ড গাপটিলের

২১-০৩-২০১৫, ১৩:৪৭

ভ্রমণ সময় ডেস্ক

fb tw
বিশ্বকাপে ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ড গাপটিলের
09
রেকর্ড ভাঙ্গা গড়ার বিশ্বকাপে আবারও তৈরি হলো নতুন রেকর্ড। অথচ রানের পাগলা ঘোড়াটি এবার ছোটালেন আলোচনার বাইরে থাকা কিউই ব্যাটসম্যান মার্টিন গাপটিল। গ্রুপ পর্বে জিম্বাবুয়ের বিপক্ষে ক্রিস গেইলের ২১৫ রানের দানবীয় ইনিংসের পর কেউ হয়তো চিন্তাই করেনি ২৫ দিনের ব্যবধানে ভেঙ্গে যাবে রেকর্ডটি।
১০৫ ম্যাচে ৩৭ দশমিক পাঁচ তিন গড়ে মোট সংগ্রহ ৩৪৫৩ রান। স্ট্রাইকিং রান রটে ৮০ দশমিক ৭ এক। যা বর্তমান ধুমধাড়াক্কার ক্রিকেটে খুব বেশী নয়। অথচ এই মাঝারি মানের স্ট্রাইকিং রেট নিয়েই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অনবদ্য এক ক্রিকেটিয় কাব্য রচনা করলেন মার্টিন গাপটিল। ক্রিস গেইল, এবিডি ভিলিয়ার্সের মত ভয়ঙ্কর ব্যাটসম্যানদের পেছনে ফেলে বিশ্বকাপ ক্রিকেটে ব্যক্তিগত সর্বোচ্চ রান সংগ্রহের রেকর্ডটি নিজের করে নিলেন ২৮ বছর বয়সী এই ক্রিকেটার।
গ্রুপ পর্বে বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরি পাওয়া মার্টিন গাপটিলের নাম ছিলো না চলতি বিশ্বকাপের সেরা ব্যাটসম্যানদের তালিকায়। অথচ ক্যারিবিয়দের বিপক্ষে ১৬৩ বলে ২৩৭ রানের অপরাজিত এক ইনিংস খেললেন তিনি। যা বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ রানের সংগ্রহ। এবং ওয়ানডে ক্রিকেট ইতিহাসে ২য় সর্বোচ্চ।
২৪টি চার ও ১১টি বিশাল ছক্কা দিয়ে এই দুর্দান্ত এই ইনিংসে ছিলো চাঞ্চল্য কিন্তু অনুপস্থিত ছিলো হিংস্রতা। বরং ক্রিকেটীয় ব্যাকরণ বইয়ের দুর্দান্ত সব শট মঞ্চায়ন হলো ওয়েলিংটনের ওয়েস্টপেক স্টেডিয়ামে। তাইতো প্রথম শত রান তুলতে ১১১ বল খরচ করলেও ডাবল সেঞ্চুরি পূরণ করতে নেন মাত্র ৪১ বল।
অথচ, ইনিংসের শুরুতেই ব্যক্তিগত মাত্র ৪ রানে গাপটিলকে জীবন উপহার দেন মারলন স্যামুয়েলস। এরপর বাকিটা ইতিহাস। দুর্দান্ত শটের রঙ্গিন তুলিতে ২৩৭ রানের অনবদ্য ক্রিকেটীয় শিল্পকর্ম বিশ্বকে উপহার দিলেন গাপটিল।
 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop