বাংলার সময় এখনও মামলা হয়নি ঠাকুরগাঁওয়ে গুলিবর্ষণের ঘটনায়

১৩-০২-২০১৯, ১৫:৫৯

রতন সরকার

fb tw
ঠাকুরগাঁওয়ে মেয়ের বিয়ের টাকা যোগাড় করতে গিয়ে বিজিবির গুলিতে প্রাণ হারিয়েছেন তিন কৃষকের একজন। গরুর চালান দেখিয়েও হয়নি শেষ রক্ষা। গরু জব্দকে কেন্দ্র করে বিজিবি ও গ্রামবাসীর সংঘর্ষে হতাহতের ঘটনায় এখনো মামলা হয়নি। ঘটনা তদন্তে ৭ সদস্যের একটি কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। 
স্থানীয় চরভিটা সরকারি প্রাথমিক স্কুলের ৫ম শ্রেণীতে পড়া জয়নুলের মৃত্যু শোকের আহাজারি থামছে না। তার অসহায় দিনমজুর বাবা-মায়ের দুঃখ সইতে পারছে না কেউ। আবেগপ্রবণ তার শিক্ষক-প্রতিবেশীরাও। শিশুটি চোরাকারবারি ছিলো না বলে দাবি গ্রামবাসীর। বিজিবি’র বিরুদ্ধে অকারণে হয়রানী ও নিযার্তন করার অভিযোগও আনেন তারা। সন্তানের মৃত্যুর সুষ্ঠু বিচার চান জয়নুলের বাবা-মা।
নিবির্চার গুলি চালিয়ে সাধারণ তিনটি মানুষকে হত্যা ও ১৬ জনকে আহত করার ঘটনা গ্রহণযোগ্য নয় দাবি করে সচেতন মানুষ ও জনপ্রতিনিধিরা এর বিচার দাবি করছেন। তারা বলেন, ছোট একটি দশ বছরের বাচ্চা তো আর সন্ত্রাসী নয়, চোরাকারবারি নয়। বকুয়া ইউনিয়নের সদস্য মোতালেব হোসেন নির্বিচারে গুলি চালানোর অভিযোগ জানিয়ে বলেন, ভাগ্যক্রমে বেঁচে গেছেন তিনি।
নিহতদের তিন পরিবারকে ২০ হাজার টাকা করে অনুদান ও আহতদের চিকিৎসার আশ্বাসও দিয়েছেন জেলা প্রশাসক কে এম কামরুজ্জামান সেলিম। তিনি আরো জানান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে আহবায়ক করে পুলিশ সদস্য, বিজিবি সদস্য, পাবলিক প্রসিকিউটর, উপজেলা নির্বাহী অফিসারসহ সাত সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি আগামী তিন কার্যদিবসের ভিতরেই রিপোর্ট দেবে।  
সীমান্তের প্রায় ১০ কিলোমিটার দূরের গ্রামটিতে সাপ্তাহিক হাট ছিলো মঙ্গলবার। চোরাচালানের গরু সন্দেহে বিজিবি হাট লাগোয়া হুকুম হাজীর বাড়ি থেকে গরু নিয়ে যাবার সময় তার পরিবারের সদস্যদের সাথে সংঘর্ষ হয়। এসময় বিজিবি গুলিবর্ষণ করলে হতাহতের এই ঘটনা ঘটে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop