বাণিজ্য মেলা 'বাণিজ্যমেলায় রপ্তানি অর্ডার ২০০ কোটি টাকা'

০৯-০২-২০১৯, ১৮:১২

সময় সংবাদ

fb tw
মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার শেষ দিন আজ (৯ ফেব্রুয়ারি)। শেষ দিন ক্রেতা দর্শনার্থীদের ভিড়ে জমজমাট মেলা প্রাঙ্গণ। শেষ দিনে বেশি ডিসকাউন্ট পেয়ে খুশি ক্রেতারা। এদিকে সমাপনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানান, এবারের মেলায় প্রায় ২০০ কোটি টাকার রপ্তানি আদেশ পাওয়া গেছে। পূর্বাচলে এতো বড় মেলার আয়োজন করা সম্ভব নয় বলেও জানান মন্ত্রী।
ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৪তম আসরের শুরু থেকে দর্শনার্থী সমাগম ছিল চোখে পড়ার মতো। আর মেলার শেষ দুই দিন ছুটির দিন হওয়ায় ক্রেতা-দর্শনার্থীদের ভিড়ে জমজমাট মেলার প্রতিটি স্টল-প্যাভিলিয়ন। অনেকেই স্বজন-পরিচিতজনদের নিয়ে ব্যস্ত পণ্য কেনাকাটায়। সন্তুষ্ট বিক্রেতারাও।
মাসব্যাপী এই মেলার আনুষ্ঠানিক পর্দা নামবে আজ। শেষ দিনে সমাপনী অনুষ্ঠানে মেলার আয়োজক প্রতিষ্ঠান ইপিবির ভাইস চেয়ারম্যান তুলে ধরেন অ্যাপ ভিত্তিক সেবাসহ এবারের মেলার বিশেষ দিকগুলো।
অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী জানান, এবার রপ্তানি আদেশ পাওয়া গেছে প্রায় ২০০ কোটি টাকা। বিশ্ব বাণিজ্যে নিজেদের অংশ বাড়াতে উদ্যোক্তাদের মানসম্পন্ন নতুন নতুন পণ্য উৎপাদনের তাগিদ দেন তিনি।
অনুষ্ঠানে মেলায় অংশ নেয়া ৪২টি প্রতিষ্ঠান ও স্টলকে ১৩টি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হয়। জাতীয় নির্বাচনের কারণে এবার পহেলা জানুয়ারির পরিবর্তে মেলা শুরু হয় ৯ জানুয়ারি।
stay home stay safe

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop