মহানগর সময় ২৬ দিনে ডাক্তার তৈরির প্রতিষ্ঠানটি বন্ধ করতে সিভিল সার্জনের চিঠি

০৮-১০-২০১৮, ১০:০২

রতন সরকার

fb tw
অবশেষে রংপুরে ২৬ দিনে ডাক্তার তৈরির অবৈধ প্রতিষ্ঠান বিপিএমডিএ বন্ধ করতে পুলিশ কমিশনারকে চিঠি দিয়েছেন সিভিল সার্জন। কৌশলে দেশের বিশিষ্ট কয়েকজনের নাম ভাঙিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিতেই খোলা হয়েছিল এই প্রতিষ্ঠানটি। চক্রটি মাত্র চার মাসের আয়ে গড়ে তোলে অত্যাধুনিক একটি ডায়াগনস্টিক সেন্টার।
কৌশলে কখনও স্পিকার, কখনও প্রধানমন্ত্রীর সাবেক পিএস এর নাম ভাঙিয়ে বিপিএমডিএ নামের একটি ডাক্তার তৈরির প্রতিষ্ঠান চালিয়ে আসছিলেন এক সময়ের জাপা নেতা গোলাম কবীর বিলু ও ছাত্র শিবিরের ক্যাডার রাকবিুল ইসলাম তুহিন।
দুজনের একজন এর উপদেষ্টা অন্যজন নির্বাহী পরিচালক। সময় সংবাদে প্রতিবেদন প্রচারের পর এলাকাবাসীর ক্ষোভের মুখে প্রতিষ্ঠানটি বন্ধ করে তারা পালিয়ে যান সাময়িকভাবে।
বৈধতা প্রমাণে র্ব্যথ হলেও সময় সংবাদের প্রতিবেদনটি বানোয়াট বলে প্রতিষ্ঠার আপ্রাণ চালাচ্ছেন তারা। পালিয়ে থাকার দুদিন পর রোবববার সিভিল সার্জন অফিস ঘেরাও করতে আসেন বিপিএমডিএ নামের ভূঁইফোড় এই প্রতিষ্ঠানের লোকজন।
আর এদিনই ভুয়া প্রতিষ্ঠানটি বন্ধের জন্য পুলিশ কমিশনারকে চিঠি দেন সিভিল সার্জন। যদিও এ ব্যাপারে কথা বলতে রাজি হননি রংপুর সিভিল সার্জন জাকিরুল ইসলাম।
তবে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক মোস্তাফজিুর রহমানের দাবি তাকে এ ব্যাপারে কিছুই জানানো হয়নি।
তবে মেট্রোপলিটন পুলিশের অন্যতম শীর্ষ এই কর্মকর্তা আশ্বাস দিয়েছেন যথাযথ ব্যবস্থা নেয়ার।
আরএমপি অতিরিক্ত কমিশনার আবু সুফিয়ান বলেন, 'সিভিল সার্জন যে চিঠি পাঠিয়েছে তা এখনও আমরা পাইনি। পেলে আইনানুগ ব্যবস্থা নেব।'
১১ হাজার টাকায় মাত্র ২৬ দিনে ডাক্তার বানানোর এই প্রকল্প শুরু হয় গত মে মাসে। এরই মধ্যে দেড় হাজারের বেশি প্রশিক্ষণার্থীর কাছ থকেে হাতিয়ে নিয়েছে প্রায় পৌনে দুই কোটি টাকা। যা দিয়ে একটি একটি ডায়াগনস্টিক সেন্টার চালুর সব প্রস্তুতি সেরে ফেললেও প্রতিবেদন প্রচারের পর চালু করতে পারেনি প্রতিষ্ঠানটি।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop