মহানগর সময় মহাসমাবেশে নির্বাচনকালীন সরকার গঠনের দাবি বিএনপির

৩০-০৯-২০১৮, ১৯:৩৯

সালাহউদ্দীন সুমন

fb tw
মহাসমাবেশে নির্বাচনকালীন সরকার গঠনের দাবি বিএনপির
সব দলের সঙ্গে আলাপ-আলোচনা করে নির্বাচনকালীন সরকার গঠনের দাবি জানিয়েছে বিএনপি। একই সঙ্গে নির্বাচনের তফসিল ঘোষণার আগেই বেগম জিয়ার মুক্তিসহ সাত দফা দাবি পেশ করেছে দলটি। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যোনে আয়োজিত জনসভা থেকে এ দাবি জানানো হয়। জনসভায় কারাবন্দী বেগম খালেদা জিয়াকে প্রতীকী প্রধান অতিথি করা হয়।
 
গেলো বছরের ১২ই নভম্বেরের পর প্রায় এক বছর বাদে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি'র এ জনসভার আয়োজন। সকাল থেকেই রাজধানী ও আশপাশের বিভিন্ন জেলার নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসতে থাকেন সভাস্থলে।
রোববার দুপুর ২টার আগে অনেকটাই পরিপূর্ণ হয়ে যায় সভাস্থল। একে একে দলের শীর্ষনেতারা যোগ দেন অনুষ্ঠানে। এ জনসভায় প্রতীকী প্রধান অতিথি করা হয় বেগম খালেদা জিয়াকে।
জনসভায় বক্তব্যে সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের সমালোচনা করে বিএনপি নেতারা বলেন, পরাজয়ের ভয়ে নেতাকর্মীদের বিরুদ্ধে ভৌতিক মামলা দিচ্ছে ক্ষমতাসীনরা।
মওদুদ আহমদ বলেন, ‘সুষ্ঠু নির্বাচন হলে তাদের জয়যুক্ত হওয়ার কোনো সম্ভাবনা নেই। সুতরাং আমার ধারণা তারাই ষড়যন্ত্র করবে।’
প্রধান বক্তা হিসেবে বিএপির স্থায়ী কমিটির সদস্য ড. মোশাররফ হোসেন বলেন, ‘বেগম খালেদা জিয়াকে ছাড়া কোনো অংশগ্রহণমূলক নির্বাচন এদেশে হতে পারে না। জনগণ তা হতে দেবে না। আগামী নির্বাচনের তফসিল ঘোষণার আগে আপনারা পদত্যাগ করুন। সংসদ ভেঙে দিন। আমাদের দাবিগুলো মেনে নিন।’
জনসভায় সভাপতিত্ব করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আলাপ-আলোচনার মাধ্যমে নির্বাচনকালীন সরকার গঠনসহ ৭ দফা দাবি ও দলের ১২ টি লক্ষ্য উত্থাপন করেন তিনি। 
তিনি বলেন, ‘তফসিল ঘোষণার আগেই দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং তার বিরুদ্ধে করা সব মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। তারেক রহমানসহ সব রাজবন্দী এবং যাদের বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে, সমস্ত মামলা প্রত্যাহার করতে হবে। সরকারকে পদত্যাগ করতে হবে। সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন করতে হবে। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে প্রতিটি ভোট কেন্দ্রে ম্যাজিস্ট্রেসি ক্ষমতাসহ সশস্ত্র বাহিনীর নিয়োগ নিশ্চিত করতে হবে।’   

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop