সিটি নির্বাচন দুই মাসেও সিটি কর্পোরেশন নির্বাচনের চূড়ান্ত ফলাফল পাননি বরিশালের ভোটাররা

৩০-০৯-২০১৮, ০২:৩৩

ফিরদাউস সোহাগ

fb tw
 ঠিক দু’মাস আগে অনুষ্ঠিত হয় বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন। কিন্তু দীর্ঘ দুই মাসেও নির্বাচনের চূড়ান্ত ফলাফল পাননি ভোটাররা। ফলাফল যাই হোক তা দ্রুত ঘোষণার দাবি নগরবাসীর। এদিকে ফলাফল ঘোষণা বিলম্বিত হওয়ায় নগরীর উন্নয়ন বাধাগ্রস্থ হচ্ছে বলে মনে করেন সুশীল ও নাগরিক সমাজ। অবশ্য রিটার্নিং অফিসার আশা করছেন শিগগিরই ফলাফল ঘোষণা করা হবে।  
গত ৩০ জুলাই অনুষ্ঠিত হয় বরিশাল, সিলেট ও রাজশাহী সিটি কর্পোরেশনের নির্বাচন। অন্য দুটি সিটির ফলাফল ঘোষণা,নির্বাচিত মেয়ররা শপথ গ্রহণও করেছেন ইতোমধ্যে। কিন্তু বরিশালে নানা অনিয়মের অভিযোগ ওঠায় তদন্ত কমিটি গঠন করে নির্বাচন কমিশন। বিশ্বস্ত সুত্র অনুসারে তদন্ত কমিটি রিপোর্টও জমা দিয়েছে যথাসময়ে। এরপর বেশ কিছুদিন পেরিয়ে গেলেও ঘোষণা হয়নি ফলাফল। এ অবস্থায় কালক্ষেপন না করে দ্রুত ফলাফল ঘোষণার দাবি জানিয়েছে নগরবাসী। 
 
নগরবাসীর স্বার্থে সিটি নির্বাচনের ফলাফল দ্রুত ঘোষণা করা উচিত বলে মনে করেন সুশীল সমাজ।
 
মোঃ রফিকুল আলম (মহানগর সাধারণ সম্পাদক, সুজন বরিশাল) বলেন, তদন্ত কমিটির রিপোর্ট জমা দেয়ার পর ব্যবস্থা নিতে এত সময় লাগার কথা না। আমরা দ্রুত সিদ্ধান্ত কামনা করছি নির্বাচন কমিশনের কাছে।
এদিকে ফলাফল ঘোষণা বিলম্বিত হওয়ার সাথে সরাসরি যোগসুত্র না থাকলেও এর প্রভাবে নগরীর উন্নয়ন বাধাগ্রস্থ হচ্ছে বলে মনে করেন নাগরিক সমাজের এই নেতা
 
এনায়েত হোসেন চৌধুরী ( যুগ্ম সম্পাদক,বরিশাল নাগরিক সমাজ ) বলেন, নির্বাচন যেমনই হোক এর দায়দায়িত্ব নির্বাচন কমিশনের, কেন দুইমাসেও ফলাফল ঘোষণা করা হয়নি আমি বুঝতে পারছি না।

তবে শিগগিরই  ফলাফল দেয়া হবে বলে আশা করছেন রিটার্নিং অফিসার।
মোঃ মুজিবুর রহমান ( রিটার্নিং কর্মকর্তা , বরিশাল) বলেন, তদন্ত কমিটি সম্প্রতি তাদের রিপোর্ট দাখিল করেছেন। এই রিপোর্ট নির্বাচন কমিশন পর্যালোচনা করবেন। তারপর অতিদ্রুত এই ব্যাপারে সিদ্ধান্ত দেবেন।
নির্বাচনের দিন রাতে রিটার্নিং অফিসার ঘোষিত বে-সরকারি প্রাথমিক ফলাফল অনুসারে এই নির্বাচনে বিএনপি প্রার্থীর চেয়ে আওয়ামী লীগ প্রার্থী ৯৪ হাজার ২শ ১৮ ভোটে এগিয়ে রয়েছেন। আর স্থগিত ১৬ কেন্দ্রের মোট ভোট ৩২ হাজার ৯শ ৩০।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop