ভোটের হাওয়া রংপুরের সব আসন ফিরে পেতে চায় জাপা

৩১-০৮-২০১৮, ০৬:২৭

রতন সরকার

fb tw
রংপুর নিয়ে গৌরবে যে ভাটির টান, তা ঘোঁচাতে এবার এ অঞ্চলের ২২টি আসনের সব ক’টি ফিরে পেতে চান জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। একক বা জোটবদ্ধ নির্বাচন, যেভাবেই হোক প্রত্যাশা পূরণে এরই মধ্যে নির্বাচনী প্রচারণায় ঝাঁপিয়ে পড়েছেন তিনি।
৯০-এর তীব্র গণআন্দোলনের মুখে ক্ষমতা ছাড়ার পর ’৯১-এর নির্বাচনে রংপুরের মানুষের আবেগি ভোটে পাঁচটি আসনে জিতে যান কারাবন্দী এরশাদ। পরবর্তীতেও এলাকার ছাওয়ালের মঙ্গলে লাঙলের বাক্স’ ভরে ভোট দেন এখানকার ভোটাররা।
কিন্তু জাতীয় রাজনীতির নানা সমীকরণ, পরিবারের সদস্যদের রাজনৈতিক অভিলাস আর স্থানীয় নেতাদের দ্বন্দ্ব-সংঘাতে বারবার অসহায় হয়ে পড়েন এক সময়ের সামরিক শাসক এরশাদ। এভাবে খোদ রংপুরের ছয়টি আসনের মাত্র দুটি দখলে এখন, বাকিগুলো আওয়ামী লীগের। পরাজয়ের গ্লানি বয়ে বোধদয়ের অনুতাপ করছেন কেউ কেউ।
জাপার প্রতিমন্ত্রী ও প্রেসিডিয়াম সদস্য মসিউর রহমান রাঙা বলেন, 'নিজেদের মাঝে কোন্দল করাটা ঠিক হয়নি। সেখান থেকে শিক্ষা নিয়ে এখন আমাদের মাঝে কোনো গ্যাপ নেই।'
তবে আশা-প্রত্যাশার পুরোটাই পুষে রেখেছেন সাধারণ নেতাকর্মীরা।
রংপুর সিটি করপোরেশনের পর সম্প্রতি গাইবান্ধা ও কুড়িগ্রামে দুটি সংসদীয় আসনের উপ-নির্বাচনে লাঙলের জয়ে দারুণভাবে উজ্জীবিত এরশাদ। বৃহত্তর রংপুরের ২২টি আসন ফিরে পেতে নির্বাচনী প্রচারণায় নেমে পড়েছেন সাড়ম্বরে।
জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, 'কে কি আশা করলো, দাবি করলো আমাদের কিছু যায় আসে না। এবার ভোটে রংপুরের মানুষ আমাদের ভোট দেবে এটা আমরা নিশ্চিত।'
একমাত্র এরশাদের আসন ছাড়া প্রায় সব ক’টিতে একাধিক আর প্রভাবশালী অনন্ত দুই নেতার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় আছেন দলের প্রধান এরশাদের এক ভাস্তে আর এক ভাগ্নে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop