বাণিজ্য সময় শতভাগ পোশাক কারখানায় বেতন-বোনাস পরিশোধ হয়েছে: বিজিএমইএ

২১-০৮-২০১৮, ১১:৩৫

বাণিজ্য সময় ডেস্ক

fb tw
ঈদ উপলক্ষে তৈরি পোশাক শিল্পের শতভাগ কারখানায় শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ করা হয়েছে বলে জানিয়েছে বিজিএমইএ। সোমবার (২০ আগস্ট) সংগঠনটির পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
 
এ সময় বিজিএমইএ'র নেতারা জানান, ঈদের আগে বেতন বোনাস নিয়ে ঝামেলা হতে পারে বিভিন্ন সংস্থা থেকে এমন ৭শ কারখানার তালিকা পাওয়া যায়। বিজিএমইএ'র ক্রাইসিস ম্যানেজমেন্ট সেলের মাধ্যমে সমস্যার ধরণ অনুযায়ী সেগুলোর সমাধান করা হয়েছে। ফলে বেতন ভাতা পরিশোধ করা হয়নি সংগঠনটির সদস্যভুক্ত এমন একটি কারখানাও নেই বলে দাবি তাদের। এছাড়া সড়ক-মহাসড়কে যানজট কমিয়ে শ্রমিকদের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে এলাকাভিত্তিক কারখানায় ভিন্ন ভিন্ন তারিখে ছুটি ঘোষণা করা হয়েছে। এভাবে পর্যায়ক্রম সব কারখানায় ছুটি দেয়া হয়েছে।
বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি মঈনুদ্দীন আহমেদ মিন্টু বলেন, ‘মালিকরা যাতে ব্যাংক থেকে ঋণ নিয়ে শ্রমিকদের বেতন পরিশোধ করতে পারেন, সেই ব্যোপারে উদ্যোগ নিয়েছি। আমাদের জানা মতে, বোনাস ও উৎসব ভাতা প্রদান করা হয়েছে প্রায় শতভাগ কারখানায়। মারিক শ্রমিকদের সঙ্গে আলোচনা করে সমঝোতার ভিত্তিতে অধিকাংশ কারখানায় আগস্ট মাসের অগ্রিম ১৫ দিনের বেতন ১০-১৫ তারিখের মধ্যে পরিশোধ করা হয়েছে।’        

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop