ফুটবল বিশ্বকাপ লুঝনিকিতে শুরু, লুঝনিকিতেই শেষ

১৬-০৭-২০১৮, ০০:৩৮

সময় সংবাদ

fb tw
লুঝনিকিতে শুরু, লুঝনিকিতেই শেষ
মস্কোর লুঝনিকি স্টেডিয়াম। ঠিক এক মাস আগে এই স্টেডিয়ামেই ব্রিটিশ সংগীতশিল্পী রবি উইলিয়ামস ও রাশিয়ান সংগীতশিল্পী আইদা গারিফুলিনার ''লেট মি এন্টারটেন ইউ'' গানে পারফরম্যান্সের মধ্য দিয়ে পর্দা উঠে রাশিয়া বিশ্বকাপের। স্মরণকালের মধ্যে এবারের আসরেই কোন ধরণের বাড়তি আয়োজন ছাড়াই বিশ্বকাপের উদ্বোধন দেখে গোটা বিশ্ব। এ নিয়ে তাই সমালোচনাও শুনতে হয় আয়োজক দেশ রাশিয়াকে।
ঠিক এক মাস পরেই পুরো লুঝনিকি স্টেডিয়াম আবারো উৎসবে রাঙানো। তবে এবার সমাপনী অনুষ্ঠানে। উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে নানা আলোচনা সমালোচনা থাকলেও সমাপনী স্মরণীয় করে রাখতে কোন কমতি রাখেনি রাশিয়া। যেখানে শুরু থেকেই থাকে চমক।
স্টেডিয়ামে নানা রংয়ের ঢংয়ের পোশাক পড়া পারফরমারদের মাধ্যমে মাঠে ছোট ছোট ইলেকট্রনিক বোর্ড দিয়ে তৈরি করা হয় দারুণ এক জায়ান্ট স্ক্রিন। এরপর গ্যালারি মাতাতে একে একে মাঠে হাজির হন হলিউডের বিখ্যাত অভিনেতা উইল স্মিথ, মার্কিন সংগীতশিল্পী নিকি জ্যাম ও আলবেনিয়ার পপ সংগীতশিল্পী ইরা ইস্ত্রাফি। রাশিয়া বিশ্বকাপের অফিসিয়াল থিম সং-''লিভ ইট আপ''-এ পারফরম্যান্স করে দর্শকদের মাতিয়ে রাখেন তারা। আর তাদের পরিবেশনা চলতে চলতেই ইলেক্ট্রনিক বোর্ডে ফুটে উঠে দুই ফাইনালিস্ট ফ্রান্স ও ক্রোয়েশিয়ার খেলোয়াড়দের প্রতিকৃতি।
এরপর দক্ষিণ কোরিয়ান ব্যান্ড ইএক্স-ওর সঙ্গে বঙ্গো ড্রাম বাজিয়ে সাম্বা ছন্দের সুর তুলে সবাইকে মাতিয়ে রাখেন ব্রাজিলিয়ান বিশ্বকাপজয়ী ফুটবলার রোনালদিনহো। সঙ্গে ছিলেন রাশিয়ার বিখ্যাত অপেরা শিল্পী আইদা গারিফুলিনাও।
সমাপনী অনুষ্ঠান শেষে বিশ্বকাপ ট্রফি নিয়ে লুঝনিকিতে হাজির হন ২০১৪-র বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি দলের অধিনায়ক ফিলিপ লাম। সঙ্গে ছিলেন রাশিয়া বিশ্বকাপের ব্যান্ড অ্যাম্বাসেডর ভিক্টোরিয়া লোপেরোভা।
stay home stay safe

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop