মহানগর সময় অভিযানের ভয়ে রিহ্যাবে মাদকসেবীদের ভিড়

১৪-০৭-২০১৮, ১২:৪৬

হারুনুর রশিদ

fb tw
ময়মনসিংহে মাদক বিরোধী বিশেষ অভিযানে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন বেশ কয়েকজন মাদক ব্যবসায়ী, গ্রেফতারও হয়েছেন অনেকে। ব্যাপক ধরপাকড়ে আতঙ্কিত হয়ে শহরের মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে (রিহ্যাব) মাদকাসক্তদের ভিড় বেড়েছে। নির্ধারিত বেডের চেয়ে অতিরিক্ত রোগী ভর্তি রয়েছে নিরাময় কেন্দ্রগুলোতে।
পাশাপাশি আদালতেও মাদক মামলার আসামিদের আত্মসর্মপণের হার ব্যাপকভাবে বেড়েছে। পুলিশ সুপার জানান, মাদকাসক্তি নিরাময় কেন্দ্র থেকেও তালিকাভুক্ত মাদক মামলার আসামি গ্রেফতার করা হয়েছে এবং এগুলোতে পুলিশের সার্বক্ষণিক নজরদারি রয়েছে।
ময়মনসিংহ শহরে ১৮টি মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে প্রতিটিতে ১০টি করে বেড থাকলেও ভর্তি রয়েছে ৩০-৩৫ জন। প্রতিদিনই আসছে নতুন নতুন মাদকাসক্ত রোগী। চলমান মাদক বিরোধী বিশেষ অভিযানে আতঙ্কিত হয়ে নিরাময় কেন্দ্র নিয়ে আসছেন তাদের পরিবারের সদস্যরা। নেশা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার কথা বলেছে অনেকে।
হঠাৎ করে মাদকাসক্ত রোগীর চাপ বেড়ে যাওয়ায় হিমশিম খাচ্ছে মাদকাসক্তি নিরাময়ের পরিচালকেরা।
এদিকে, বিশেষ অভিযানের কারণে আদালতেও  মাদক মামলার আসামিদের আত্মসমর্পণের হার ব্যাপকভাবে বেড়েছে জানিয়েছেন ময়মনসিংহ সিজেএম কোর্টের পরিদর্শক ঝুটন কুমার বর্মণ।
ময়মনসিংহ পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম জানান, মাদকাসক্তি নিরাময় কেন্দ্র থেকেও তালিকাভুক্ত মাদক মামলার আসামিদের গ্রেফতার করা হচ্ছে।
ময়মনসিংহ জেলায় পুলিশের মাদকবিরোধী বিশেষ অভিযানে গত আড়াই মাসে মাদক আইনে ৬২১টি মামলা হয়েছে। গ্রেফতার হয়েছে প্রায় ৮শ’ জন। আর ‘বন্দুকযুদ্ধে’ ২৭ জন মাদক ব্যবসায়ী মারা গেছেন বলে দাবি পুলিশের।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop