বাংলার সময় পদ্মার ভাঙনে দিশেহারা শরীয়তপুরবাসী

০৯-০৭-২০১৮, ১৪:৫১

মফিজুর রহমান রিপন

fb tw
12
পদ্মা নদীর পানি বাড়া অব্যাহত থাকায় শরীয়তপুরে নতুন নতুন এলাকায় ভাঙন দেখা দিয়েছে। ঘরবাড়ি হারানোর ভয়ে নিরাপদ আশ্রয়ে ছুটছেন এসব এলাকার মানুষ। আজও নদীগর্ভে বিলীন হয়ে গেছে বেশকিছু বাড়ি। এদিকে, বাঁধ নির্মাণে কাজ চলছে বলে জানিয়েছে জেলা পানি উন্নয়ন বোর্ড।
পানি বাড়ার সঙ্গে সঙ্গে স্রোতের তীব্র স্রোতে আগ্রাসী হয়ে উঠছে শরীয়তপুরের পদ্মা নদী। রোববার(৮ জুলাই) সকাল থেকে সোমবার( ৯ জুলাই) সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে ভাঙনের কারণে, বিলীন হয়ে গেছে নড়িয়া উপজেলার চরজুজিরা, শেখ কান্দি ও ওয়াবদা বাজার এলাকার ৩০টি বসতভিটা।
জাজিরা উপজেলার ৫ কিলোমিটার এলাকাজুড়ে ভাঙন দেখা দিয়েছে। ভাঙন থেকে বাঁচতে ঘরবাড়ি ভেঙ্গে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেন ক্ষতিগ্রস্তরা। সড়ক ভেঙ্গে হওয়ায় ব্যাহত হচ্ছে যানচলাচল। দ্রুত ভাঙন ঠেকাতে জরুরি ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন এলাকাবাসী। স্থানীয়রা বলেন, 'কোথাও জায়গা নাই। ছেলে পেলে নিয়ে কি করবো আমরা কিছু বুঝতে পারছি না। বাজেট বাস্তবায়ন হলে আমাদের এই ভাঙনের মুখে পরতে হতো না।'
পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী জানান, বাঁধ নির্মাণে প্রকল্প থাকলেও তা বাস্তবায়নে কিছুটা সময়ের প্রয়োজন। দুই উপজেলার নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত হয়েছেন প্রায় ৪০০ পরিবার।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop