বাণিজ্য সময় বড় পরিবর্তন ছাড়াই বাজেট পাস

২৮-০৬-২০১৮, ১১:২৭

বাণিজ্য সময় ডেস্ক

fb tw
বড় পরিবর্তন ছাড়াই বাজেট পাস
বড় ধরনের পরিবর্তন ছাড়াই আজ জাতীয় সংসদে পাস হচ্ছে ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেট। পহেলা জুলাই থেকে কার্যকর হবে এ বাজেট।
বৃহস্পতিবার (২৮ জুন) সকাল ১০টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হয়। প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা, বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত'সহ অন্য মন্ত্রী ও সংসদ সদস্যরা সংসদে উপস্থিত রয়েছেন।
অধিবেশনের শুরুতে বিভিন্ন মন্ত্রণালয় এবং বিভাগের মঞ্জুরি দাবিগুলো সংসদে পেশের আহ্বান জানান স্পিকার। পরে সংশ্লিষ্ট বিভাগের মন্ত্রীরা পর্যায়ক্রমে দাবিগুলো পেশ করেন। সেগুলো সর্বসম্মতিক্রমে পাস হয়।
৭ জুন জাতীয় সংসদে আগামী অর্থবছরের জন্য ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার বাজেট প্রস্তাব করা হয়। বাজেটে বড় পরিবর্তন না এলেও ইন্টারনেট ব্যবহারে কর কমানো, স্থানীয় পর্যায়ে মোবাইল উৎপাদন ও সংযোজনে ভ্যাট অব্যাহতি, মোবাইল ও কম্পিউটার অ্যাক্সেসরিজ আমদানিতে শুল্ক বৃদ্ধির প্রস্তাব করা হয়েছে।
বাজেটে বড় পরিবর্তন না এলেও ইন্টারনেট ব্যবহারে কর কমানো, স্থানীয় পর্যায়ে মোবাইল উৎপাদন ও সংযোজনে ভ্যাট অব্যাহতি, মোবাইল ও কম্পিউটার অ্যাক্সেসরিজ আমদানিতে শুল্ক বৃদ্ধির প্রস্তাব করা হয়েছে।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop