বাংলার সময় বরিশালে বাস ধর্মঘটে চরম ভোগান্তি

২২-০৬-২০১৮, ১৫:০৮

ফিরদাউস সোহাগ

fb tw
ঝালকাঠি বাস মালিক সমিতির সঙ্গে দ্বন্দ্বের জেরে বরিশালের ছয় জেলার দ্বিতীয় দিনের মতো চলছে বাস ধর্মঘট। বন্ধ রয়েছে বরিশাল-খুলনা রুটের বাসও। এতে চরম বিপাকে পড়েছেন অভ্যন্তরীণ ১৬টি রুটের যাত্রী। এদিকে, সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে বলে জানায় বরিশাল বাস মালিক সমিতি। 

ঈদের পর এমন আকস্মিক বাস ধর্মঘটে দুর্ভোগের শেষ নেই যাত্রীদের। বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতির ডাকা ধর্মঘটে বৃহস্পতিবার (২১ জুন) দুপুর থেকেই ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেও মিলছে না কাঙ্ক্ষিত রুটের বাস।
বরিশালের রুপাতলী বাসস্ট্যান্ড থেকে পটুয়াখালী, বরগুনা, পিরোজপুর, খুলনা ও বাগেরহাটসহ ১৬টি রুটে কোনো বাস ছেড়ে যায়নি।
বাস মালিক সমিতির অভিযোগ, ঝালকাঠির কালিজিরা এলাকায় অবৈধভাবে বাসস্ট্যান্ড গড়ে তুলেছে জেলা বাস মালিক সমিতি। বৃহস্পতিবার সকালে বরিশাল থেকে ঝালকাঠি রুটে বাস ছেড়ে গেলে ঝালকাঠি বাস মালিক সমিতির লোকজন বাস আটকে শ্রমিকদের মারধর করে। এর প্রতিবাদেই বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতি ধর্মঘটের ডাক দেয়।
বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতির সভাপতি আবিদুর রহমান শাহিন বলেন, ‘অবৈধ টার্মিনাল সরিয়ে নিয়ে পূর্বের মতো রূপাতলী বাস টার্মিনাল দিয়ে আগে যেভাবে চালাতো, সেভাবে চালাতে হবে।  আর বরিশাল মালিক সমিতির বৈধ পারমিটের গাড়ি, যেগুলো দক্ষিণাঞ্চলে চলতো- সেই গাড়িগুলো চালাতে দিতে হবে। না হলে এই ধর্মঘট অব্যাহত থাকবে।’
গত ৬ মাস ধরেই বিভিন্ন বিষয় নিয়ে ঝালকাঠি বাস মালিক সমিতির সঙ্গে বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতির বিরোধ চলে আসছিল। সমস্যা সমাধানে কাজ চলছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

stay home stay safe
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop