বাণিজ্য সময় বাজেটে সব পর্যায়ে কর হার কমানোর আহ্বান ডিসিসিআই'র

০৬-০৫-২০১৮, ১১:৪০

বাণিজ্য সময় ডেস্ক

fb tw
বেসরকারি খাতে বিনিয়োগের হার বাড়াতে আসছে বাজেটে সব পর্যায়ে করহার কমানোর আহ্বান জানিয়েছে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ-ডিসিসিআই। সেইসাথে মানসম্মত অবকাঠামো উন্নয়নে সরকারি বেসরকারি প্রতিনিধিদের নিয়ে একটি জাতীয় কমিটি গঠনের প্রস্তাব করেছে সংগঠনটি। শনিবার মতিঝিলে প্রাক বাজেট প্রস্তাবনা নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আমদানি করা গ্যাসের দাম সহনীয় পর্যায়ে রাখারও দাবি করা হয়।
আগামী তিন বছরে বেসরকারি বিনিয়োগ জিডিপির ২৮ শতাংশে নিয়ে যাওয়ার পাশাপাশি শিল্পখাতে কর্মসংস্থান ২৫ শতাংশ করা এবং টেকসই উন্নয়ন কার্যক্রমে বেসরকারিখাতের অংশগ্রহণ বাড়ানো- এই তিন লক্ষ্য সামনে রেখে ২০১৮-১৯ অর্থবছরের জন্য প্রাক বাজেট প্রস্তাবনা তুলে ধরে ব্যবসায়ীদের অন্যতম সংগঠন ডিসিসিআই। দাবি জানায় প্রাতিষ্ঠানিক করহার তিন বছরে ১০ শতাংশ পর্যন্ত কমানোর।
সংবাদ সম্মেলনে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা, জ্বালানি ও অবকাঠামো নির্মাণে সরকারের পদক্ষেপে সন্তোষ প্রকাশ করা হয়। আহ্বান জানানো হয় সরকারি-বেসরকারি যৌথ উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে একটি জাতীয় কমিটি গঠনের ।
সপ্তম পঞ্চবার্ষিকী পরিকল্পনায় ৫০ শতাংশ বিদ্যুত কয়লাভিত্তিক প্রকল্পে উৎপাদনের লক্ষ্যমাত্রা রয়েছে। তাই দেশীয় কয়লার ব্যবহার নিশ্চিতে নীতি চূড়ান্ত করার পরামর্শ দেন ডিসিসিআই সভাপতি।
দেশের ব্যাংকখাতের খেলাপী ঋণ নিয়ে উদ্বেগ প্রকাশের পাশাপাশি শিল্পায়নে পুঁজিবাজারের ব্যবহার সহজ করার ওপর জোর দেয়া হয় সংবাদ সম্মেলনে ।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop