মহানগর সময় 'বিদ্যুৎ যায় বললে ভুল হবে, মাঝে মাঝে আসে'

৩১-০৩-২০১৮, ০৯:৩৬

ফিরদাউস সোহাগ

fb tw
এবার চৈত্র মাসেই তীব্র লোডশেডিং শুরু হয়েছে বরিশালে। গরমে বিদ্যুৎ না থাকায় বিপাকে পড়েছেন নগরবাসী। এদিকে, লোডশেডিং এর কারণে উৎপাদন বিঘ্নিত হচ্ছে বলে জানালেন শিল্প প্রতিষ্ঠানের মালিকরা। তবে বিদ্যুৎ বিভাগের দাবি, বরিশালে কোন লোডশেডিং নেই। মাঝেমধ্যে বিদ্যুৎ বন্ধ রাখা হয় উন্নয়ন কাজের জন্য।
 
লোডশেডিং বরিশালের মানুষের জীবনে অনেকটা অবিচ্ছেদ্য অংশে পরিণত হয়েছে। এমন কোন দিন নেই, যেদিন  লোডশেডিং হয়না। দিন কিংবা রাত, পিক কিংবা অফপিক সব সময়ই চলে লোডশেডিং। গরমে অতিষ্ঠ  নগরবাসী  জানালেন প্রচণ্ড দুর্ভোগের কথা ।
একজন নগরবাসী বলেন, 'আমাদের এখানে বিদ্যুৎ যায় বললে ভুল হবে, মাঝে মাঝে আসে।'
আকেজন বলেন, 'গরম আসছে। বিদ্যুৎও যাওয়া শুরু হয়ে গেছে। আমাদের স্বাভাবিক জীবনযাপনই দূরহ হয়ে পড়েছে।'
বিদ্যুতের এ অবস্থায় শিল্পপ্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে জানান, বরিশাল ইন্দোবাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর আনোয়ারুল হক সাব্বির।
তিনি বলেন, 'ওষুধ শিল্প প্রতিষ্ঠানসহ তিনটি শিল্প প্রতিষ্ঠান চালাতে গিয়ে আমাকে জেনারেটরের অতিরিক্ত তিন লাখ টাকা গুনতে হচ্ছে। আমরা এই সমস্যার দ্রুত সমাধান চাচ্ছি।'
এ অবস্থায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার দাবি জানিয়েছে বরিশাল নাগরিক সমাজের যুগ্ম সম্পাদক এনায়েত হোসেন চৌধুরী।
তিনি বলেন, 'বিদ্যুৎ যেনো নিরবচ্ছিন্ন রাখা হয়। নাহালে সাধারণ মানুষ ফুসে উঠবে এবং এর দায়-দায়িত্ব কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষকেই বহন করতে হবে।'
তবে বিদ্যুৎ কর্তৃপক্ষের দাবি, বরিশাল অঞ্চলে নেই কোন লোডশেডিং। যান্ত্রিক ত্রুটি সারাতে মাঝে মাঝে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে।
বরিশাল ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোং লিমিটেডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ ইখতিয়ার উদ্দিন বলেন, 'বিভিন্ন এলাকার বিভিন্ন ট্রান্সফরমারের ফিউস লাগানোসহ অনেক জায়গায় ট্রান্সফরমারের কার্যক্ষমতা বৃদ্ধি করার কাজে লাইনগুলো বন্ধ করা হয়। এটাকে লোডশেডিং বলা যাবে না, এটাকে আমরা শাটডাউন বলে থাকি।'
বরিশাল নগরীতে পিক আওয়ারে বিদ্যুতের চাহিদা ৬৫ মেগাওয়াট। আর সার্কেলে চাহিদা ৮৯ মেগাওয়াট। নগরীতে সংযোগ প্রায় ৯০ হাজার আর সার্কেলে সংযোগ প্রায় ১লাখ ৪৬ হাজার।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop