বাণিজ্য সময় 'অনেক সুযোগ দেয়ার পরও ব্যবসায়ীরা উৎপাদনের চেয়ে সংযোজনেই বেশি আগ্রহী'

২২-০৩-২০১৮, ১১:৪৪

বাণিজ্য সময় ডেস্ক

fb tw
দীর্ঘদিন ধরেই প্রয়োজনের অতিরিক্ত সুযোগ সুবিধা দেয়ার পরও দেশের ব্যবসায়ীরা যে কোন পণ্য উৎপাদনের চেয়ে সংযোজনেই বেশি আগ্রহী বলে আক্ষেপ করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। বুধবার বিকেলে সচিবালয়ে প্রথমবারের মত দেশে উৎপাদিত ল্যাপটপ রপ্তানি কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এমন হতাশা প্রকাশ করেন অর্থমন্ত্রী।
এসময় অর্থমন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রাথমিকভাবে ৫শ' ল্যাপটপ নাইজেরিয়ায় রপ্তানির লক্ষ্যে দেশটির বহুজাতিক প্রতিষ্ঠান ওয়েস্টার্ন বেজের সঙ্গে চুক্তিবদ্ধ হয় দেশীয় ব্র্যান্ড ওয়ালটন।
অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেন, 'আরো দু-তিন প্রজন্ম। একেকটি প্রজন্ম যদি ২২ বছরে হিসাব করি, তাহলে আরো দু-একটি প্রজন্ম যাবে। শিল্পায়নের ওপরেই আমাদের প্রজন্ম চলবে।  শিল্পায়নই আমাদের অগ্রগতি নির্ধারণ করবে।
বহুদিন ধরেই শিল্পায়নের চেষ্টা করে যাচ্ছি। নানা ধরনের সুযোগ-সুবিধা দিয়েই শেষ হয়ে যাচ্ছে। কিন্তু কোন প্রক্রিয়াকরণ আর করা হয় না। অ্যাসেম্বলিতেই চলতে থাকে।'  
এসময় ওয়ালটন জানায়, ইতিমধ্যে নেপাল থেকে ক্রয় আদেশ পাওয়া ছাড়াও পর্যায়ক্রমে ভুটান, পূর্ব তিমুরে বাংলাদেশে উৎপাদিত ল্যাপটপ রপ্তানি করবে প্রতিষ্ঠানটি। অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ছাড়াও উপস্থিত ছিলেন ওয়ালটনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop