স্বাস্থ্য 'প্রধানমন্ত্রী আমার বাচ্চাদের দায়িত্ব নিয়েছেন এটা বড় ভাগ্যের বিষয়'

২৭-০২-২০১৮, ১৫:০০

স্বাস্থ্য সময় ডেস্ক

fb tw
অস্ত্রোপচারের আগে মাথা জোড়ালাগা শিশু রাবেয়া-রোকেয়ার মস্তিষ্কের এনজিওগ্রাম সফলভাবে সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক। সোমবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে শিশু দুটির চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়।
 
এছাড়াও আগামীকাল মস্তিষ্কের রক্তনালী আদালা করা হবে বলেও জানায় ডাক্তাররা। দুই বিদেশী চিকিৎসক'সহ ২২ সদস্যের মেডিকেল বোর্ডের সদস্যরা সমন্বিতভাবে চিকিৎসা করছেন রাবেয়া- রোকেয়ার। জটিল হলেও সফল অস্ত্রোপচারের ব্যাপারে আশাবাদী তারা। এক বছর আটমাস আগে মাথা জোড়া লাগানো অবস্থায় জন্ম হয় শিশু দুটির। জন্মের পর খুব একটা সমস্যা না হলেও বয়স যত বাড়ছে সমস্যার মাত্রাও বাড়ছে।
এ ধরণের অস্ত্রোপচারে ২০ শতাংশ সফলতার হার উল্লেখ করে চিকিৎসকরা বলছেন, কয়েকটি ধাপে মাথা আলাদা করা হবে। তাই ঝুঁকি থাকলেও এই ধরণের অপারেশনকে চ্যালেঞ্জ হিসেবেই নিচ্ছেন ঢাকা মেডিকেল কর্তৃপক্ষ। আর দুই সন্তানের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বাবা মা।
রাবেয়া-রোকেয়ার বাবা বলেন, 'রাবেয়া এবং রোকেয়া সুস্থ। তাদের জ্ঞান ফিরেছে। আমি কথা বলেই আসলাম। আমার বাচ্চাদের জন্য বাইরে থেকে দুজন ডাক্তার এসেছে এজন্য আমি অনেক খুশি। আর প্রধানমন্ত্রী আমার বাচ্চাদের দায়িত্ব নিয়েছেন এটা সব থেকে বড় ভাগ্যের বিষয়।'
রাবেয়া-রোকেয়ার চিকিৎসক বলেন, 'আমাদের অন্যকোন ভাল উপায় নেই যা দিয়ে ভালভাবে ফলাফল পেতে পারি এবং এটা ভালভাবে সম্ভব মোস্ট মডার্ন মেথড অফ ট্রিটমেন্ট ফলো করেই। আর আমরা সেভাবেই আগাচ্ছি। তবে এতে সময় লাগবে। এর প্রথম ধাপে আমরা সফল।'

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop