ভোটের হাওয়া বগুড়া-৭: খালেদার আসনে নির্ভার বিএনপি, জয় চায় আওয়ামী লীগ

২০-০২-২০১৮, ০৫:৪৭

মাজেদুর রহমান

fb tw
গাবতলী  এবং নবগঠিত শাজাহানপুর উপজেলা নিয়ে বগুড়া-৭ আসন। প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের পিতৃনিবাস হওয়ায় এ আসনটি বরাবরই থেকেছে বিএনপির দখলে। তবে আওয়ামী লীগ আসনটি পেতে ভোটের মাঠ গোছানো শুরু করেছে।
আর জোট ভুক্ত নির্বাচন হলে জাতীয় পার্টিও মনোনয়ন চাইবে আসনটিতে, সেক্ষেত্রে জয়ের ব্যাপারে তারা আশাবাদী। বিএনপি মনে করে নির্বাচন সুষ্ঠু হলে এ আসনে জয় নিয়ে তাদের চিন্তা করতে হবেনা।
দল প্রতিষ্ঠা পর থেকে এই আসনে জয়ের ধারা ধরে রেখেছে বিএনপি। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া  বরাবরই এই আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করে জয় পেয়েছেন। এই কারণে জয় নিয়ে চিন্তা করছেন না বিএনপি।
জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম বলেন, 'এখানে দেশনেত্রী বেগম খালেদা জিয়া নির্বাচন করে থাকেন। আগামীতেই করবেন ইনশাল্লাহ এবং বিপুল ভোটে জয়যুক্ত হবেন।'
পরপর দু'বার সরকার গঠনের পর দল গোছানোর সুযোগ হয়েছে আওয়ামী লীগের। তাই তারা মানতে নারাজ বগুড়া মানে বিএনপির ঘাঁটি।
বগুড়ার গাবতলী উপজেলা আওয়ামীলীগ সভাপতি এ এইচ আযম খাঁন বলেন, 'আওয়ামী লীগের কোন প্রার্থীকে যদি এখান থেকে মনোনয়ন দেয় আমার বিশ্বাস যে আগামী নির্বাচনে এই আসনটি দখল করতে পারবো।'
২০১৪ সালের ৫ জানুয়ারিতে মহাজোট থেকে জাতীয় পার্টিকে আসনটি ছেড়ে দেয়ায় এবারও আসটিতে ভোটযুদ্ধে শরীক হতে চায় জাতীয় পার্টি।
গাবতলী উপজেলা জাতীয় পার্টির সভাপতি লিয়াকত আলী সরকার বলেন, 'যদি জাতীয় পার্টিকে মহাজোট থেকে মনোনয়ন ছেড়ে দেয়া হয় তাহলে আমরা আশা করি আগামী নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করবো।'
১৯৯১ সালের পর থেকে ২০০৮ পর্যন্ত বগুড়া-৭ আসনে টানা জয় পায় ধানের শীষ। ২০১৪ সালে মহাজোট জাতীয় পার্টিকে আসনটি ছেড়ে দিলে লাঙল মার্কা বিজয়ী হয় আসনটিতে। এ আসনের ভোটার সংখ্যা ৪ লাখ ৫৪ হাজার ৩০ জন।

করোনা ভাইরাস লাইভ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
বিপিএল ২০২০

করোনা ভাইরাস লাইভ

আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি আর্কাইভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop